রোববার বিকেল সাড়ে চারটায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে’ খায়রুল বাশার নামে এক ব্যক্তি ঢাকার মতিঝিল থেকে ফোন করে জানান, তাঁর বন্ধু রিফাতের একটি মোটরসাইকেল ঢাকার মতিঝিল থেকে দিনের কোনো এক সময় চুরি হয়ে গেছে। মোটরসাইকেলটিতে জিপিএস লোকেশন ট্র্যাকার সংযুক্ত আছে, যার মাধ্যমে তাঁরা দেখতে পাচ্ছিলেন, মোটরসাইকেলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে চট্টগ্রামের দিকে যাচ্ছে।

৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি কুমিল্লা জেলা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ এবং হাইওয়ে পুলিশ নিয়ন্ত্রণকক্ষে জানিয়ে মোটরসাইকেলটি আটকের ব্যবস্থা নিতে বলা হয়। পরবর্তীকালে ৯৯৯ এ ফোন করা ব্যক্তির সর্বশেষ তথ্য অনুযায়ী, চাঁদপুর জেলা পুলিশের নিয়ন্ত্রণকক্ষে বিষয়টি জানানো হয়।

এরপর চাঁদপুরের সাচার পুলিশ ক্যাম্পের ইনচার্জ সাব-ইন্সপেক্টর আনোয়ার হোসেন ৯৯৯ এ ফোন করে জানান, তাঁরা প্রায় তিন কিলোমিটার ধাওয়া করে তিন জায়গায় রাস্তায় প্রতিবন্ধকতা দিয়ে চাঁদপুরের কচুয়া থানাধীন সাচার ইউনিয়নের সাচারবাজার পাকা রাস্তা থেকে মোটরসাইকেলটি ও এই চুরির সঙ্গে জড়িত ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়েছেন। আটক ব্যক্তির নাম ইমরান ইসলাম (৩২)। তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার ইটনা গ্রামের সোহরাব শেখের ছেলে।

চাঁদপুর থেকে আটক করা মোটরসাইকেল ও মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত এক ব্যক্তি। ছবি: বাংলাদেশ পুলিশ

এ ঘটনায় মতিঝিল থানায় একটি মামলা করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য আটক ব্যক্তিকে মতিঝিল থানায় হস্তান্তর করা হয়েছে।