মৌলভীবাজার সদর মডেল থানা চত্বরে রোববার বিপুল পরিমাণ অবৈধ মালামাল ধ্বংস করা হয়। ছবি: মৌলভীবাজার জেলা পুলিশ

মৌলভীবাজার সদর মডেল থানা চত্বরে আদালতের নির্দেশে বিভিন্ন মামলায় জব্দ করা বিপুল পরিমাণ অবৈধ মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে গতকাল রোববার।

এসব মালামালের মধ্যে ছিল প্রায় ৯ লাখ ৩১ হাজার শলাকা ভারতীয় নাসির বিড়ি, মেয়াদোত্তীর্ণ ওরিও ব্র্যান্ডের বিস্কুট, কিটক্যাট চকোলেট, অ্যালোভেরা জেলসহ বিভিন্ন ব্র্যান্ডের পণ্য।

আদালতের নির্দেশে এসব পণ্য ধ্বংস করার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ইয়াছিনুল হক, ইন্সপেক্টর (তদন্ত) গোলাম মর্তুজা ও সদর মডেল থানার মালখানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই মো. কামাল উদ্দিনসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যরা।

মৌলভীবাজার মডেল থানা সূত্রে জানা যায়, অত্র থানা-পুলিশের ২০১৯ ও ২০২০ সালে পরিচালিত বিভিন্ন অভিযানে এসব পণ্য জব্দ করা হয়েছিল, যা মহামান্য আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছে।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান জানান, সদর মডেল থানার বিভিন্ন মামলার আলামত হিসেবে এসব পণ্য ধ্বংসের জন্য সংশ্লিষ্ট আদালতে আবেদন করা হলে আদালতের নির্দেশক্রমে মামলার নমুনা রেখে অবশিষ্ট আলামত ধ্বংস করা হয়েছে।