জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে আসা এক কলে মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মাদ্রাসার শিক্ষককে গ্রেপ্তার করেছে কক্সবাজারের চকরিয়া থানার পুলিশ।

জাতীয় জরুরি সেবার জনসংযোগ বিভাগের মুখপাত্র পরিদর্শক আনোয়ার সাত্তার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গতকাল শনিবার (২ অক্টোবর) দুপুরে ৯৯৯-এ একটি কল আসে। তা গ্রহণ করেন কনস্টেবল গোলাম রহমান।

একজন কলার কক্সবাজারের চকরিয়া থানাধীন ডুলাহাজারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড থেকে ফোনে জানান, সেখানে ৭ বছরের প্রথম শ্রেণিতে পড়ুয়া এক মাদ্রাসার ছাত্রী মাদ্রাসার শিক্ষকের কাছে যৌন নির্যাতনের শিকার হয়েছে। এলাকার লোকজন উত্তেজিত হয়ে একজন সন্দেহভাজন মাদ্রাসা শিক্ষককে আটকে রেখেছেন।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বিষয়টি চকরিয়া থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়।

সংবাদ পেয়ে চকরিয়া থানা-পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। ৯৯৯ পুলিশ ডিসপাচার এসআই মো. শাহরিয়ার রুবেল সংশ্লিষ্ট থানা-পুলিশ এবং কলারের সঙ্গে যোগাযোগ করে পুলিশি অভিযানের আপডেট নিতে শুরু করেন।

পরে চকরিয়া থানার এসআই মো. সেলিম মিয়া ৯৯৯-কে ফোনে জানান, তাঁরা ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। সেই সঙ্গে ধর্ষণচেষ্টার অভিযোগে মাদ্রাসার শিক্ষক মো. জাহেদকে (১৯) গ্রেপ্তার করে থানায় আনা হয়।

ওই শিক্ষক কক্সবাজারের চকরিয়া উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করা হয়েছে।