গাজীপুরে ছেলেকে অপহরণ করেছে দুষ্কৃতকারীরা। নেত্রকোনায় বাবার কাছে ফোন করে মুক্তিপণ চায় তারা। উপায়ান্তর না দেখে বাবা ফোন করেন জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ। তাৎক্ষণিক কাজ শুরু করে দেয় শ্রীপুর থানা-পুলিশ। কয়েক ঘণ্টার মধ্যে অপহৃত ওই ব্যক্তিকে উদ্ধার এবং তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নেত্রকোনার আটপাড়া থানার সুতারপুরের মামুন ভূঁইয়া (৩৫) গাজীপুরের শ্রীপুরে থেকে পোশাক কারখানায় কাজ করেন। ১৩ ফেব্রুয়ারি (রোববার) রাত পৌনে ১০টার দিকে সুতারপুর এলাকা থেকে একজন ৯৯৯-এ ফোন করে জানান, তাঁর ছেলে মামুন ভূঁইয়াকে গাজীপুরের মাওনায় একটি বাড়িতে আটকে রেখে তাঁকে ফোন করে দেড় লাখ টাকা মুক্তিপণ চেয়েছে দুষ্কৃতকারীরা। টাকা দেওয়া না হলে ছেলেকে হত্যার হুমকিও দিয়েছে তারা। মুক্তিপণের টাকা নিয়ে দ্রুত তাঁকে গাজীপুরের শ্রীপুর থানার মাওনা চৌরাস্তার আজিজ রোডের একটি বাড়িতে যেতে বলা হয়েছে।

জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে তাৎক্ষণিক বিষয়টি শ্রীপুর থানা-পুলিশকে জানানো হয়। খবর পেয়ে অবিলম্বে থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। সেখানে অভিযান চালিয়ে অপহৃত মামুন ভূঁইয়াকে উদ্ধার করে পুলিশ। একই সঙ্গে অপহরণের অভিযোগে আরিফুল ইসলাম (২৬), আয়নাল হোসেন (২৭) ও সোহেল (২০) নামের তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।