সরকারি কর্ম কমিশন। ছবি: সংগৃহীত

৪২তম বিসিএসের (বিশেষ) চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ বিসিএসের মাধ্যমে প্রথমে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও চার হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পিএসসি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি জানানো হয়। খবর বাংলা ট্রিবিউনের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে জরুরি প্রয়োজনে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর মাধ্যমে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জনের ২ হাজার শূন্য পদ পূরণে ২০২০ সালের ৩০ নভেম্বর বিজ্ঞপ্তি জারি করা হয়। পরবর্তীকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২ হাজার পদের সঙ্গে অতিরিক্ত আরও ২ হাজার পদ যোগ করে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জনের মোট ৪ হাজার পদে সুপারিশের জন্য পত্র পাঠানো হয়।

৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এ এমসিকিউ টাইপ লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে ৪ হাজার জনকে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে।

লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদস্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন ১ হাজার ৯১৯ জন প্রার্থীকে নন-ক্যাডার পদের জন্য কৃতকার্য করা হয়েছে।

সুপারিশ-সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি কমিশনের www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।