বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) নিয়োগ প্রক্রিয়ায় লিখিত, মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা শুরু হবে ৯ মে। এই নিয়োগ প্রক্রিয়ায় লিখিত, মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় ২ হাজার ২৫০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

বাংলাদেশ পুলিশের এআইজি (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং শাখা) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বিপিএম, পিপিএম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ রাজধানীর ফুলবাড়িয়ায় ৬ ফিনিক্স রোডে পুলিশ হেডকোয়ার্টার্সে নির্ধারিত সময়ের মধ্যে হাজির হতে হবে। এর আগে পরীক্ষায় অংশ নিতে প্রার্থীদের http://police.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে নতুন করে দেওয়া প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, লিখিত, মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষা শুরু হবে ৯ মে থেকে। শেষ হবে ৯ জুন। পরীক্ষা শুরুর ন্যূনতম ৩০ মিনিট আগে প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। সঙ্গে রাখতে হবে লিখিত ও মনস্তত্ত্ব এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র। পরীক্ষার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্র ইত্যাদি সংশ্লিষ্ট সব সনদের মূল কপি নিয়ে যেতে হবে পরীক্ষাকেন্দ্রে।

বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বীর মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তা অথবা বীর মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় থাকলে ভারতীয় তালিকা অথবা বীর মুক্তিযোদ্ধার নামে জারি করা গ্যাজেটের মূল কপি এবং পরীক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান মর্মে প্রত্যয়নপত্র ও মুক্তিযোদ্ধার জন্মনিবন্ধন সনদের মূল কপিও সঙ্গে আনতে হবে। এ ছাড়া নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অন্যান্য কাগজপত্রও সঙ্গে আনতে হবে।

প্রার্থীদের সরকারঘোষিত স্বাস্থ্যবিধি অবশ্যই অনুসরণ করতে হবে। প্রার্থীদের কোনো ধরনের টিএ/ডিএ দেওয়া হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।