বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) বসন্ত উৎসবে আগত অতিথিবৃন্দ। ছবি: পুলিশ নিউজ

ষড়ঋতুর বাংলাদেশে অপরূপ সৌন্দর্য নিয়ে আগমন ঘটে ঋতুরাজ বসন্তের। বসন্তের আগমনে প্রকৃতি যেন ফিরে পায় নতুন প্রাণ। নতুন পত্রপল্লবে শোভিত হয় বৃক্ষরাজি। বসন্তের এ সময়ে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ঋতুরাজকে বরণ করল বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর রমনায় পুলিশ কনভেনশন হলে বসন্ত উৎসবের আয়োজন করে পুনাক। এতে প্রধান অতিথি ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ও পুনাকের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। স্বাগত বক্তব্য দেন পুনাকের সহসভানেত্রী নাসিম আমিন।

আইজিপি বলেন, করোনাকালে আমরা কোনো অনুষ্ঠানের আয়োজন করতে পারিনি। পুনাকের বসন্ত উৎসব আয়োজন এ ক্ষেত্রে ভিন্নমাত্রা যোগ করেছে। ভারতীয় উপমহাদেশে বসন্ত উৎসবের ইতিহাস অনেক পুরোনো। বসন্ত উৎসবকে জনপ্রিয় করেছেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। আমাদের সাহিত্য ও সংস্কৃতির ক্ষেত্রেও বসন্তের বিশেষ ভূমিকা আছে। এটা আমাদের শিকড়ের অংশ।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। ছবি: পুলিশ নিউজ

তিনি বলেন, বিশ্বে কখনো কোনো মহামারি বিজয়ী হতে পারেনি। বিজয় হয়েছে মানবজাতির। একদিন করোনাও পরাজিত হবে, মানবজাতি বিজয়ী হবে। আগামীতে আমাদের করোনার ভয়াবহতা মোকাবিলা করতে হবে না।

আইজিপি বলেন, পুনাক সাম্প্রতিক সময়ে নিজেদের গণ্ডি পেরিয়ে সাধারণ মানুষের কল্যাণে যেসব কার্যক্রম গ্রহণ করেছে, তা সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের মানবিক উদ্যোগ অব্যাহত রাখার জন্য পুনাক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।

পুনাকের কার্যক্রমে সহযোগিতার জন্য আইজিপিসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান পুনাক সভানেত্রী জীশান মীর্জা। তিনি এ সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান।

বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। ছবি: পুলিশ নিউজ

উল্লেখ্য, বর্তমান সভানেত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আজ এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।