চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের সঙ্গে আগত অতিথিবৃন্দ। ছবি: পুলিশ নিউজ

দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ। প্রতিযোগিতার দ্বিতীয় আসরেও শিরোপা ধরে রাখল বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে পল্টনের শহীদ নূর হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত শ্বাসরুদ্ধকর ফাইনালে কেনিয়াকে ৩৪-৩১ পয়েন্টে হারিয়ে শিরোপা জিতে বাংলাদেশ। গতবারও কেনিয়াকে হারিয়ে প্রথম আসরে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন। ছবি: পুলিশ নিউজ

এর আগে, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। এরপর সেমিতে ইরাককে হারিয়ে ফাইনালে কেনিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম। এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি ও কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) উপস্থিত ছিলেন। এ ছাড়া ফেডারেশনের অন্য কর্মকর্তাগণ ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার হাতে বাংলাদেশের এক খেলোয়াড়। ছবি: পুলিশ নিউজ