ডিএমপি কমিশনারের সঙ্গে বৃহস্পতিবার এপিএতে সই করেন বিভিন্ন বিভাগের প্রধানরা। ছবি: ডিএমপি নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম-এর সঙ্গে ডিএমপির বিভিন্ন বিভাগের প্রধানেরা বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়।

ডিএমপির ৫৭টি বিভাগের মধ্যে ২২টি বিভাগের প্রধান ডিএমপি কমিশনারের সঙ্গে ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে (এপিএ) সই করেন। অন্য বিভাগগুলো শনিবার এ চুক্তি স্বাক্ষর করবে।

ওই সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএম, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বিপিএম (বার), যুগ্ম কমিশনার ও এপিএ স্বাক্ষরকারী সংশ্লিষ্ট বিভাগের উপকমিশনাররা উপস্থিত ছিলেন।

সরকারি কর্মকাণ্ডে কর্মকর্তাদের কর্মক্ষমতা, স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পাদিত কাজের লক্ষ্যমাত্রা নির্ধারণ, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রবর্তন করা হয়।