বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক কুড়িগ্রামের উদ্যোগে সচেতনতামূলক সভায় উপস্থিত পুলিশ সদস্যসহ সংশ্লিষ্টরা। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক কুড়িগ্রামের উদ্যোগে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে বাল্যবিবাহ, নিরাপদ ইন্টারনেট প্রযুক্তি ব্যবহার, অপহরণ, নারী নির্যাতন ও মাদক সেবন প্রতিরোধ নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবারের এ সভায় বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানিসহ যেকোনো সমস্যার সম্মুখীন হলে কীভাবে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে পুলিশি সেবা গ্রহণ করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক কুড়িগ্রামের সদস্যরা।

সভায় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পুলিশের সহকারী উপপরিদর্শক মোছাম্মৎ কামরুন্নাহার, সহকারী উপপরিদর্শক রহিমা আক্তার, কনস্টেবল আফসানা পারভিন, মৌমিতা রায়, তানিয়া পারভীনসহ অনেকে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন বলেন, ‘বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক ও কুড়িগ্রাম জেলা পুলিশের উদ্যোগে কুড়িগ্রাম জেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন স্থানে বাল্যবিবাহ, নিরাপদ ইন্টারনেট প্রযুক্তি ব্যবহার, অপহরণ, নারী নির্যাতন ও মাদক সেবন প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক সভার মাধ্যমে সম্মানিত নাগরিকদের মাঝে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা অব্যাহত রেখেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। আমাদের এই সচেতনতামূলক সভা নিয়মিতভাবে অব্যাহত থাকবে। আমরা সকলের সম্মিলিত সহযোগিতা প্রত্যাশা করি।’

টেকসই নিরাপত্তা ও উন্নয়নের নির্মোহ সারথি কুড়িগ্রাম জেলা পুলিশ।