পাবনার উন্নয়নে গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প উপস্থাপনা প্রত্যক্ষ করছেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ছবি : বাসস

দেশের উন্নয়ন প্রকল্প নির্বাচনে জনস্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে বঙ্গভবনে পাবনা জেলার উন্নয়নে গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প উপস্থাপনা প্রত্যক্ষ করার সময় তিনি এ নির্দেশনা দেন। খবর বাসসের।

পাবনার সড়ক যোগাযোগ, পানি উন্নয়ন, শিক্ষাপ্রতিষ্ঠানসহ ভৌত কাঠামো উন্নয়নে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি প্রকল্প প্রস্তাবনা তুলে ধরেন।

সব প্রকল্প একই সঙ্গে বাস্তবায়ন সম্ভব নয় উল্লেখ করে মহামান্য রাষ্ট্রপতি স্থানীয় প্রয়োজনীয়তা ও জনস্বার্থের কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে স্বল্পমেয়াদি প্রকল্পগুলো এখনই বাস্তবায়নের নির্দেশ দেন।

মধ্য ও দীর্ঘমেয়াদি প্রকল্পগুলো পর্যায়ক্রমে বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন তিনি। প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে কাজের গুণগত মান ও নির্ধারিত সময়সীমার মধ্যে কাজ শেষ করারও তাগিদ দেন তিনি।

পাবনার মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।