এন্টি টেররিজম ইউনিটের অভিযানে গ্রেপ্তার অনলাইন জুয়া প্ল্যাটফর্মের এক সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল ডিএমপির খিলক্ষেত থানাধীন এলাকা থেকে অনলাইন জুয়া প্ল্যাটফর্মের একজন সদস্যকে গ্রেপ্তার করেছে।
গোপন সংবাদের রোববার সকাল ১০টায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. হাফিজ আল আসাদ (২৩)। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ গ্ৰামের হুমায়ন কবিরের ছেলে।
এন্টি টেররিজম ইউনিট তাঁদের কাছ থেকে অনলাইন জুয়া প্ল্যাটফর্ম পরিচালনার কাজে ব্যবহৃত একটি স্মার্টফোন ও একটি সিম কার্ড জব্দ করেছে। পরে তাঁর দেওয়া তথ্যমতে চাঁপাইনবাবগঞ্জ থেকে আরও একটি সিম কার্ড জব্দ করা হয়েছে। হাফিজ বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

গত ২৭ জানুয়ারি বগুড়া জেলার সদর থানাধীন কলোনী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে অনলাইন জুয়ার প্লাটফর্মের সদস্য মো. রানা মিয়া ও মো. রেজা আহম্মেদকে গ্রেপ্তার করেছিল এটিইউ। মো. রানা মিয়া ও মো. রেজা আহম্মেদকে গ্রেপ্তারের পর মামলার পলাতক আসামি হাফিজ আল আসাদ অনলাইন জুয়া প্ল্যাটফর্মের কাজে ব্যবহৃত মোবাইল দুটি বিক্রি করে দেন। গ্রেপ্তারকৃত আসামি ফেসবুক আইডি ও ফেসবুক গ্রুপ ব্যবহারের মাধ্যমে অনলাইনে জুয়ার ওয়েবসাইটে অবৈধভাবে জুয়া পরিচালনা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে জুয়ার টাকা লেনদেন এবং বিভিন্নজনকে অনলাইন জুয়া খেলার জন্য উৎসাহিত করে অনেক সাধারণ লোককে সর্বস্বান্ত করেছেন। অজ্ঞাতনামা অন্য আসামিদের সহায়তায় তিনি অনলাইন জুয়ার প্ল্যাটফর্মের মাধ্যমে দীর্ঘদিন ধরে অনলাইন জুয়া পরিচালনা করে আসছিলেন।
তাঁর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।