অ্যান্টি টেরোরিজম ইউনিটের অভিযানে গ্রেপ্তার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য মো. আকরামুজ্জামান ওরফে আবু আসেম আল মাহদি। ছবি: বাংলাদেশ পুলিশ

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেলে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম মো. আকরামুজ্জামান ওরফে আবু আসেম আল মাহদি (২১)। তাঁর বাড়ি পটুয়াখালী জেলায়।

বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইয়ের পুলিশ সুপার মোহাম্দ আসলাম খান ৮ ডিসেম্বর (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় ৭ ডিসেম্বর বিকেল ৫টায় অভিযান চালিয়ে আকরামুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আকরামুজ্জামান ‘গাজাওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। এ ছাড়া তিনি অনলাইনে আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজও করে আসছিলেন। তিনি মানিকগঞ্জের শিবালয় থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের একটি মামলার পলাতক আসামি।