প্রেস ব্রিফিংয়ে মহিন উদ্দিন হত্যাকাণ্ড নিয়ে বিস্তারিত তুলে ধরেন নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীতে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগে তাঁর সন্তানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার অপর দুই আসামিও ওই ব্যক্তির আত্মীয়। একজন তাঁর মেয়েজামাই, অপরজন নাতি।

নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

নিহত ব্যক্তির নাম মহিন উদ্দিন। তাঁর বাড়ি নোয়াখালীর কবিরহাট উপজেলার উত্তর সুন্দলপুর গ্রামে। তাঁকে হত্যার ঘটনায় গ্রেপ্তার তিনজন হলেন মহিনের মেয়ে শাহিনা আক্তার, শাহিনার স্বামী নুরন্নবী সুমন ও মহিনের নাতি ইউসুফ শামীম।

ব্রিফিংয়ে নোয়াখালীর পুলিশ সুপার জানান, জায়গা-জমি ভাগাভাগিকে কেন্দ্র করে মহিন উদ্দিন হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। এ ঘটনায় মহিন উদ্দিনের আরেক মেয়ে বিবি কুলসুম লাভলী চারজনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করে কবিরহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় পুলিশ পলাতক আসামি শাহিনা আক্তার, তাঁর স্বামী নুরন্নবী সুমন ও মহিনের নাতি ইউসুফ শামীমকে গাজীপুরের জয়দেবপুর উপজেলার সালনা এলাকা থেকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় ইউসুফ নবী অন্তর নামের আরেক আসামি পলাতক রয়েছেন বলে ব্রিফিংয়ে জানানো হয়।