রাজবাড়ীর পাংশায় অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া হত্যা মামলার দুই আসামি। ছবি : রাজবাড়ী জেলা পুলিশ

রাজবাড়ীর পাংশায় হত্যায় ব্যবহৃত একটি বিদেশি পিস্তলসহ দুটি অস্ত্র উদ্ধার এবং দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার পাংশা মডেল থানা-পুলিশের একটি দল তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বাঁধন বিশ্বাস (১৯) ও আশিক শিকদার (২২)।

পুলিশ সূত্র জানায়, ৭ মে পাংশা মডেল থানায় দায়ের করা একটি হত্যা মামলার তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার অভিযান চালিয়ে পুলিশ ওই দুজনকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাংশা থানাধীন বিলজোনা গ্রামের পলাতক আসামি কৃষ্ণচন্দ্র সিংহের (৫০) বসতঘরের পূর্ব পাশে খড়ের পালার ভেতর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, একটি গুলি ও গুলির খোসা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তাঁরা আরও জানান, মামলার তদন্তে প্রাপ্ত পলাতক আসামি তপু সরকারের (২৬) ব্যবহৃত একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান (এলজি) তাঁর স্ত্রীর কাছে রয়েছে। পরে অভিযান চালিয়ে আসামি উর্মী শিকদারের (২০) বাবার বসতবাড়ির টয়লেটের ঢাকনাবিহীন রিং স্ল্যাবের ট্যাকের ভেতর থেকে সাদা পলিথিনে মোড়ানো অবস্থায় পুলিশ ওই অস্ত্র জব্দ করে এবং উর্মিকে গ্রেপ্তার করা হয়।

এসব অস্ত্র-গুলি উদ্ধারের ঘটনায় পাংশা মডেল থানায় ওই দুই আসামিসহ তাঁদের সহযোগী পলাতক আসািদের বিরুদ্ধে পাংশা মডেল থানায় অস্ত্র আইনে দুটি পৃথক মামলা করা হয়েছে। আজ বুধবার আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়।