ছোট পর্দার তারকা অভিনেত্রী মেহ্জাবীন চৌধুরীকে পুরস্কৃত করেছে বাংলাদেশ পুলিশ। গত ঈদের আলোচিত নাটক ‘আলো’র জন্য তাঁকে এই সম্মান জানিয়েছে বাংলাদেশ পুলিশের উইমেন্স নেটওয়ার্ক (বিপিডব্লিউএন)। মাহমুদুর রহমান হিমি নাটকটি পরিচালনা করেছেন। খবর ঢাকা পোস্টের।

২৬ আগস্ট (বৃহস্পতিবার) মেহ্জাবীনের হাতে সম্মানসূচক ক্রেস্টটি তুলে দেন বিপিডব্লিউএনের সভাপতি ও ডিআইজি (প্রটেকশন অ্যান্ড প্রটোকল), স্পেশাল ব্রাঞ্চ আমেনা বেগম।

কর্মক্ষেত্রে একজন নারী সার্জেন্টের ঘাত-প্রতিঘাত, প্রতিবন্ধকতা নাটকে দারুণভাবে উপস্থাপন করায় মেহ্জাবীনকে এই সম্মান জানানো হয়। অভিনয়ের পাশাপাশি নাটকটির গল্পও তাঁর লেখা।

ডিআইজি আমেনা বেগম বলেন, ‘বাংলাদেশ পুলিশ উইমেন্স নেটওয়ার্কের পক্ষ থেকে আজকে (২৬ আগস্ট) মেহ্জাবীন চৌধুরীকে সম্মান জানিয়েছি। কারণ, কিছুদিন আগে মেহ্জাবীন ও তাঁর টিম একজন নারী পুলিশ সার্জেন্টের গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেন। নাটকটি আমাদের মহলে ব্যাপক প্রশংসিত হয়।’

সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত মেহ্জাবীন বলেন, ‘যখন কাজটি করি, তখন বুঝিনি বাংলাদেশ পুলিশ নাটকটি দেখবে এবং এত পজিটিভ ফিডব্যাক দেবে।’তিনি বলেন, ২০১৯ সালে গাড়িতে জ্যামে আটকে থাকার সময় একটি ঘটনা দেখে ‘আলো’নাটকটির গল্প তাঁর মাথায় আসে।