সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয়। গিয়েছিলেন দেখা করতে, কিন্তু আটকে রেখে দাবি করা হয় মুক্তিপণ। জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে ভুক্তভোগী মো. সোলায়মান হককে (২৪) উদ্ধার করেছে আশুলিয়া থানা-পুলিশ। এ সময় দুই আসামি লিপি বেগম (২৭) এবং সীমা বেগমকে (২৫) গ্রেপ্তার করা হয়। আসামিদের বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা থানা এলাকায়।

গতকাল মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ৯৯৯ নম্বরে কল করে এক ব্যক্তি জানান, বান্ধবীর সঙ্গে দেখা করতে আশুলিয়ার বাইপাইল এলাকায় গিয়েছিলেন তাঁর বন্ধু। এরপর বন্ধুর ফোন থেকে কল করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নম্বরও দেওয়া হয়। টাকা না পাঠালে বন্ধুকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। অপহরণকারীরা যখন কল করেছিলেন, তখন চিৎকার শুনছিলেন তিনি। তবে আটক হওয়ার আগেই নিজের অবস্থানের গুগল ম্যাপ লোকেশন পাঠিয়েছিলেন তাঁর বন্ধু। লোকেশন অনুযায়ী তাঁর বন্ধু আশুলিয়া থানাধীন বাইপাইল ন্যাশনাল ব্যাংকের পেছনে একটি ভবনে আটক ছিলেন।

পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি: পুলিশ নিউজ

৯৯৯ নম্বরের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে আশুলিয়া থানার ডিউটি অফিসারকে বিষয়টি জানানো হয়। এরপর উদ্ধার তৎপরতা শুরু করে পুলিশ। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এ সময় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় আসামিদের দুই সহযোগীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

আসামিদের বিরুদ্ধে আশুলিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।