আসামি মো. আবু ইউসুফ। ছবি: পুলিশ নিউজ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য ও জেলা নায়ক মো. আবু ইউসুফকে (২৯) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা। এ সময় তাঁর কাছ থেকে একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন, একটি বাটন মোবাইল ফোন ও চারটি সিম কার্ড জব্দ করা হয়।

গতকাল মঙ্গলবার (৮ মার্চ) রাতে বগুড়ার শাহাজাহানপুর থানাধীন ফুলতলা এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়। আসামির বাড়ি বগুড়া সদর থানা এলাকায়।

পুলিশ জানায়, গত ১৫ ফেব্রুয়ারি বগুড়া সদর থানাধীন নিশিন্দারা পাইকপাড়া এলাকা থেকে আল্লাহর দলের তিন সক্রিয় সদস্য মো. সাহাবুদ্দিন সাবু (বগুড়া জেলা প্রতিনিধি), মো. আসামাউল হোসনা (জেলা নায়ক) ও মো. আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছিল এন্টি টেররিজম ইউনিট। তাঁদের জিজ্ঞাসাবাদ করলে মো. আবু ইউসুফের অবস্থান জানা যায়। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়।

আসামী মো. আবু ইউসুফ একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় আইটি বিশেষজ্ঞ হিসেবে কাজ করতেন। আইটি বিষয়ে দক্ষ হওয়ায় সাংগঠনিক কার্যক্রম, দাওয়াত ও যোগাযোগ রক্ষার দায়িত্ব পালনের পাশাপাশি আল্লাহর দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতি মাসে আর্থিক অনুদান দিতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল্লাহর দলের সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন আসামি। তিনি সংগঠনটির তারকা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহবুব মতিন ওরফে মতিনুল হক মণ্ডলের মতাদর্শের অনুসারী ছিলেন।

আসামির বিরুদ্ধে বগুড়া সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।