পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই প্রতারক।

ভুয়া নিয়োগপত্র দিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. নুর আলম (৬০) ও ওয়াজিয়ার রহমান ওরফে বাবুল (৫২)।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার (১৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়। খবর জাগো নিউজের।

র‌্যাব বলছে, বেকারদের সঙ্গে যোগাযোগ করে উচ্চ বেতনে চাকরির প্রলোভনে মোটা অংকের টাকার নিতো চক্রটি। পরে ভুয়া নিয়োগপত্র তৈরি করে তাদেরকে দেওয়া হতো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় দারুস সালাম থানা এলাকায় র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল অভিযান চালায়। এ সময় প্রতারক চক্রের মূল হোতাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবদে আসামিরা প্রতারণার কথা স্বীকার করেছেন। গ্রেপ্তরের সময় তাঁদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, চেক বইসহ জালিয়াতির কাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী পাওয়া গেছে।

র‌্যাব জানায়, তারা পাওয়া প্রতারক চক্রের সদস্য। এ চক্রের কিছু পেইড এজেন্ট রয়েছেন, যারা বেকার ও শিক্ষিত যুবকদের কাছে নিজেদের চাকরি পাওয়ার বিষয়টি শুনিয়ে আস্থা অর্জন করতেন। তাঁদের চাকরির প্রলোভনে ফেলে লাখ লাখ টাকা নিতেন। পরে ভুয়া নিয়োগপত্র দিতেন। চাকরিতে যোগদান করতে না পেরে ভুক্তভোগীরা প্রতারকদের কাছে টাকা ফেরত চাইলেও তা পাননি। উল্টো তাঁদেরকে ভয়ভীতি দেখানো হতো। এমনকি প্রাণনাশের হুমকিও দেওয়া হতো।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় র‌্যাব।