জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন নিজেকে জঙ্গি দাবি করা এক যুবক। খবর পেয়ে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকার একটি বাসা থেকে তাঁকে উদ্ধার করে হেফাজতে নেয় উত্তরখান থানা-পুলিশ।

জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ৯৯৯ নম্বরে কল করে ওই যুবক জানান, গত ২৭ ডিসেম্বর হিজরতের উদ্দেশ্যে কুমিল্লার নিজ বাড়ি থেকে টাকা চুরি করে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দিতে তিনি ঘর ছাড়েন। এরপর রাজধানীর বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করেন। প্রশিক্ষণ নিতে কক্সবাজারে যাওয়ার কথা ছিল তাঁর। একপর্যায়ে নিজের ভুল বুঝতে পেরে সেখান থেকে পালিয়ে যান। পরে উত্তরখান এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করেন তিনি। স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন কিন্তু দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হওয়ার আশঙ্কা ছিল তাঁর। এমন পরিস্থিতিতে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন তিনি।

জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে উত্তরখান জোনের এডিসি ইয়াসির আরাফাতকে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে উত্তরখান থানা-পুলিশ কোটবাড়ি আটিপাড়া এলাকার একটি বাড়ি থেকে ওই যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ২৬ বছর বয়সী ওই তরুণকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।