গত মঙ্গলবার দিবাগত রাত পৌনে বারোটায় এক ব্যক্তি ঢাকার ডেমরা ডগাই ঈদ্গাহ মেলার মাঠ থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাঁর অটোরিকশাচালক ছোট ভাইয়ের প্রতিবন্ধী স্ত্রী দুই দিন আগে ধর্ষণের শিকার হন। ধর্ষণকারীরা ধর্ষণের ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দিয়েছে। ভুক্তভোগী ওই তরুণী বাকপ্রতিবন্ধী হওয়ায় এ বিষয়ে কাউকে বুঝিয়ে বলতে পারেননি। ভিডিও দেখে তাঁরা ধর্ষনের ঘটনা জানতে পেরেছেন।

ওই ব্যক্তি আরো জানান, ধর্ষনকারীরা এলাকায় অবস্থান করছে, পুলিশের সহায়তা পেলে তাদের দ্রুত গ্রেপ্তার করা সম্ভব।

৯৯৯ থেকে ফোন রিসিভ করা এ এস আই ফেরদৌস তাৎক্ষণিকভাবে ডেমরা থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এ এস আই সিরাজুল ইসলাম ফোন করা ব্যক্তিসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশের তৎপরতার সর্বশেষ তথ্য নিতে থাকেন।

৯৯৯ থেকে খবর পেয়ে ডেমরা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। ফোন করা ব্যক্তি এবং ভুক্তভোগীর বর্ণনানুযায়ী স্থানীয় লোকজনের সহায়তায় ধর্ষণের অভিযোগে মুন্সীগঞ্জের আশ্বিনচর পূর্বকান্দির বাংলাবাজার এলাকার মোসলেউদ্দিনের ছেলে জালাল ব্যাপারি (৩৫) ও পটুয়াখালীর বাউফলের আবদুল মান্নানের ছেলে চান মিয়াকে (৩৮) গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় একটি মামলা করা হয়েছে।

রংপুরে শিশুকে ধর্ষণের অভিযোগ, ৯৯৯ ফোন কলে গ্রেপ্তার:
একইদিন মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় একজন ব্যক্তি রংপুরের হারাগাছ থানাধীন সারা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ড থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার শিশু মেয়েকে এক ব্যক্তি ধর্ষন করে আটকে রেখেছে। ৯৯৯ থেকে কনস্টেবল ইবনুল ফয়েজ ফোনটি রিসিভ করেছিলেন এবং ৯৯৯ ডিস্পাচার এস আই মনিরুজ্জামান পুলিশী তৎপরতার সর্বশেষ খবর নিয়েছিলেন।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে হারাগাছ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী শিশুকে উদ্ধার করে এবং ধর্ষনের অভিযোগে মতিয়ারকে ( ৪৫) গ্রেপ্তার করে। এ ঘটনায় একটি মামলা হয়েছে।