বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ কল পেয়ে ১২ জুন (রোববার) ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মাহবুব মোর্শেদ (২৬)।

জাতীয় জরুরি সেবার মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, রাজধানীর হাজারীবাগ থানার জিগাতলায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হসপিটালের কাছে একজন বিশ্ববিদ্যালয়ছাত্রীর বাবা ১২ জুন সকাল ৭টার দিকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তাঁর মেয়ে বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়েন। সকাল সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠার জন্য হেঁটে বাস থেকে জিগাতলা যাওয়ার পথে এক বখাটে ছেলে তাঁর মেয়েকে একা পেয়ে জাপটে ধরার চেষ্টা করেছেন। মেয়ের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে ছেলেটি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ইতিমধ্যে মেয়ের ফোনকল পেয়ে তিনিও ঘটনাস্থলে হাজির হন। এরপর এলাকার লোকজন মিলে ছেলেটিকে ধাওয়া করে আটক করতে সক্ষম হন। তারপর তিনি ৯৯৯ নম্বরে ফোন করে আইনি সহায়তার জন্য অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনস্টেবল মো. ফয়েজ কলটি রিসিভ করেন। তিনি তাৎক্ষণিক হাজারীবাগ থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। সংবাদ পেয়ে হাজারীবাগ থানা-পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং ঘটনাস্থল থেকে এলাকাবাসীর সহায়তায় শ্লীলতাহানির অভিযোগে মাহবুব মোর্শেদ নামের ওই যুবককে গ্রেপ্তার করে। তাঁর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।