পুরাতন হিজলা থানার উদ্ধার হওয়া প্রায় ৪ একর সম্পত্তি পরিদর্শনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম এবং জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলাদেশ পুলিশ

বরিশালের হিজলা উপজেলার পুরাতন হিজলা থানার প্রায় ৪ একর সম্পত্তি উদ্ধার করেছে জেলা পুলিশ। দীর্ঘ ১০৬ বছর পর জমি উদ্ধার উপলক্ষে এলাকায় সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উদ্ধার হওয়া জমিতে পুলিশ ফাঁড়ি নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সোমবার (২ অক্টোবর) দুপুরে হিজলা উপজেলার পুরাতন হিজলা থানা এলাকায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম।

পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম বলেন, ১৯১৭ সালের পর থেকে এই জমি প্রভাবশালীরা ভোগ করেছেন। অবশেষে দখলদারদের হাত থেকে জমি উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে এই জমিতে একটি পুলিশ ফাঁড়ি অথবা একটি পুলিশ ক্যাম্প নির্মাণ করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শাহজাহান হোসেন ‌পিপিএম, হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুদীপ্ত সিংহ, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর প্রতীক, হিজলার গোরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মিলন অনুষ্ঠানে বক্তব্য দেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (মেহেন্দীগঞ্জ সার্কেল) জি এম মাজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুলাদী সার্কেল) মতিউর রহমান, হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উদ্ধার হওয়া জমিতে বৃক্ষ রোপণ করেন পুলিশ সুপার ও অতিথিবৃন্দ। পরে হিজলা থানার নবনির্মিত ভবন পরিদর্শন করেন পুলিশ সুপার।