হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তাদের অভিভাবকেরা।

হারিয়ে যাওয়া দুই শিশুকে বাবা-মায়ের হাতে তুলে দিয়েছে রাজশাহীর কাটাখালী থানার পুলিশ ।

গতকাল রোববার (২৩ অক্টোবর) কাটাখালী থানার এসআই মো. মিজানুর রহমান শিশু দুটিকে তাদের বাবা-মায়ের হাতে তুলে দেন। এসময় নিখোঁজ সন্তানদের ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন স্বজনরা। খবর জাগো নিউজের।

এই দুই শিশু হলো- মো. উসমান গণি (৮) ও মো. ইব্রাহিম (৮)। ওসমান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাদুঘরের মো. বাসেদের ছেলে। আর ইব্রাহিম সরাইল উপজেলার কাজীপাড়ার মো. দুলালের ছেলে।

পুলিশ জানায়, ২১ অক্টোবর বিকেলে মহানগরীর হরিয়ান রূপসিডাঙ্গা এলাকায় দুই শিশুকে ঘোরাফেরা করতে দেখেন স্থানীয় মো. উজ্জ্বল হোসেন। পরে তিনি ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে কাটাখালী থানার এএসআই মো. মেজবাহুল হক শিশু দুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে তাদের ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়।

ভিকটিম সাপোর্ট সেন্টারের এসআই ফাতেমাতুজ জহুরা শিশু দুটির সঙ্গে বন্ধুসুলভ আচরণ করে তাদের ঠিকানা জানার চেষ্টা করেন। শিশু দুটি তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া বলে জানায়। আর তেমন কিছু বলতে না পারলেও শিশু উসমান তার মাদরাসার এক শিক্ষকের মোবাইল ফোন নম্বর বলতে পারে। ইব্রাহিম তাদের গ্রামের বাড়ি সরাইল কাজীপাড়ার মাজার এলাকায় বলে জানায়।

পরে ভিকটিম সাপোর্ট সেন্টার সেই মাদরাসা শিক্ষকের মাধ্যমে ওসমানের বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করে। আর ইব্রাহিমের পরিচয় জানতে উসমানের বাবা-মায়ের মাধ্যমে সরাইল কাজীপাড়া এলাকার মাজার ও মসজিদে মাইকিং করানো হয়। এভাবে ইব্রাহিমের পরিবার তার সন্ধান পায়। পরে তাদের বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়।

হারিয়ে যাওয়া শিশু উসমানের বাবা জানান, ২০ অক্টোবর বাড়ি থেকে কাজের জন্য তিনি ঢাকায় রওনা হন। কিছুক্ষণ পর শিশু উসমানও তাকে অনুসরণ করে বাড়ি থেকে বের হয়ে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে আসে। সেখানে অপর শিশু ইব্রাহিমের সঙ্গে তার পরিচয় হয়। দুজন একত্রে ট্রেনে উঠে কমলাপুর রেল স্টেশনে নামে। আবার বাড়ি ফেরার জন্য তারা ভুল করে রাজশাহীর ট্রেনে উঠে।