যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল উদ্ধারকৃত মুঠোফোন ও অর্থ হস্তান্তর করেছে প্রকৃত মালিকের কাছে। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল একের পর এক সাফল্য দেখিয়ে চলেছে। গত এক মাসে এই ইউনিট বিভিন্ন ব্র্যান্ডের ২৬টি হারানো মুঠোফোন উদ্ধার করেছে। বিকাশ ও নগদ লেনদেনের সময় ভুলবশত অন্য নম্বরে টাকা পাঠানোর ঘটনায় চারজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ৭৬ হাজার টাকা উদ্ধারও করেছে ইউনিটটি। সামাজিক যোগাযোগমাধ্যমে হয়রানির শিকার দুই নারীকে আইনি সহায়তাও দিয়েছে তারা।

জেলা পুলিশ জানায়, যশোর পুলিশ অফিস কনফারেন্স রুমে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) মুকিত সরকার ৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের উদ্ধারকৃত ২৬টি মুঠোফোন এবং বিকাশ ও নগদের ৭৬ হাজার টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন।

এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, সাংবাদিক, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোরের সদস্যরা উপস্থিত ছিলেন।

যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল উদ্ধারকৃত মুঠোফোন ও অর্থ হস্তান্তর করেছে প্রকৃত মালিকের কাছে। ছবি: বাংলাদেশ পুলিশ

এদিকে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল সামাজিক মাধ্যমে বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য, ছবি, গুজব, বিকাশ প্রতারণাসহ সাইবার স্পেসে নারীকে হয়রানি রোধে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় দুই নারীকে আইনি সহায়তা দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে অভিযোগকারীর নাম ও ঠিকানা সম্পূর্ণ গোপন রাখা হয়।