সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের উদ্ধারকৃত টাকা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেন মেহেরপুরের পুলিশ সুপার মো. রাফিউল আলম। ছবি: বাংলাদেশ পুলিশ

বিকাশে ভুলবশত অন্য একটি নম্বরে ৫ হাজার ১০০ টাকা পাঠিয়েছিলেন মেহেরপুরের মো. আলমগীর হোসেন (৪৪)। এরপর অনেক চেষ্টা করেও সে টাকা উদ্ধারে ব্যর্থ হন তিনি। তাঁর কাছ থেকে অভিযোগ পেয়ে সেই টাকা উদ্ধার করেছে মেহেরপুর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।

জেলা পুলিশ জানায়, ৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) উদ্ধারকৃত সেই ৫ হাজার ১০০ টাকা আলমগীর হোসেনের কাছে হস্তান্তর করেছেন মেহেরপুরের পুলিশ সুপার মো. রাফিউল আলম। এ সময় আলমগীর হারানো টাকা ফেরত পেয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুলিশ জানায়, আলমগীরের বাড়ি মেহেরপুর থানার স্টেডিয়াম পাড়ায়। গত ২২ ডিসেম্বর বিকাশে টাকা পাঠানোর সময় তাঁর ৫ হাজার ১০০ টাকা ভুলবশত অন্য নম্বরে চলে যায়। টাকা উদ্ধারে ব্যর্থ হয়ে তিনি পুলিশে অভিযোগ করেন। এরপর মেহেরপুরের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভুলবশত টাকা পাঠানো সেই নম্বর শনাক্ত করে এবং হবিগঞ্জ জেলার সদর থানা এলাকা থেকে টাকা উদ্ধারে সক্ষম হয়।