সুনামগঞ্জে শারদীয় দুর্গোৎসবের প্রতিমা বিসর্জনে অংশ নেন জেলার পুলিশ সুপার। ছবি: পুলিশ নিউজ

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

আজ বিজয়া দশমীতে বিকেল ৪টা থেকে সুনামগঞ্জ জেলার বিভিন্ন পূজামণ্ডপ থেকে প্রতিমা বিসর্জনের জন্য প্রতিমা নিয়ে সুনামগঞ্জ পৌরসভাধীন বালুর মাঠে জড়ো হতে শুরু করেন পূজারী ও ভক্তরা। এরপর সাড়ে ৪টা থেকে বালুর মাঠ সংলগ্ন সুরমা নদীতে আনুষ্ঠানিকভাবে প্রতিমা বিসর্জন শুরু করা হয়।

প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে যোগদান করে কয়েকটি প্রতিমা বিসর্জনে অংশগ্রহণ করেন পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এবারের দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে জেলা পুলিশের নিরাপত্তা পরিকল্পনার বিভিন্ন বিষয় তুলে ধরেন। বালুর মাঠ এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা শাখা ও জেলা বিশেষ শাখার সদস্যদের মোতায়েন করা হয়। এ ছাড়া পুরো বিসর্জন এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়।

বিসর্জন অনুষ্ঠানে পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকির হোসাইন, অফিসার ইনচার্জ (সদর থানা) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, স্থানীয় রাজনীতিক নেতা, পূজা উদযাপন পরিষদ কমিটির নেতাসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।