বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে সিলেটের নিম্নাঞ্চল। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নির্দেশনায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে সিলেট জেলা পুলিশ।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

শুক্রবার (১৭ জুন) সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম-এর তত্ত্বাবধানে বন্যার্তদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার পাশাপাশি খাদ্যসামগ্রী বিতরণ করে পুলিশ।

জেলা পুলিশ জানায়, গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহর নেতৃত্বে গোয়াইনঘাট থানাধীন রুস্তমপুর ইউনিয়ন এবং সালুটিকর পুলিশ তদন্তকেন্দ্রের আওতাধীন নন্দীরগাঁও ও তোয়াকুল ইউনিয়নের পানিবন্দী প্রায় ১৫০টি পরিবারের সদস্যদের নিরাপদ স্থানে সরিয়ে নেয় পুলিশ।

এ ছাড়া পানিবন্দী মানুষের মাঝে শুকনো খাবার ও পানি সরবরাহ করেন গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল। এ ছাড়া পুলিশের গাড়ি ব্যবহার করে লোকজনকে তাঁদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়।

এদিকে জৈন্তাপুর ও কানাইঘাট থানা এলাকার পানিবন্দী মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার বিষয়টি তদারক করেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাহফুজ আফজাল।

সীমান্তবর্তী জকিগঞ্জ থানা এলাকায় বন্যার পানি অব্যাহতভাবে বাড়তে থাকায় মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইনের নেতৃত্বে একযোগে কাজ করেন থানা-পুলিশের সদস্যরা।

বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

অন্যদিকে, জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসে পুলিশ। এ সময় উদ্ধারকাজে ব্যবহৃত জেলা পুলিশের একমাত্র স্পিডবোটটি অতিরিক্ত স্রোতের কারণে ক্ষতিগ্রস্ত হয়।