সিলেটের এয়ারপোর্ট থানায় জানুয়ারি মাসের ওপেন ডে হাউজ শনিবার অনুষ্ঠিত হয়। ছবি: সিলেট মেট্রোপলিটন পুলিশ

সিলেটের এয়ারপোর্ট থানা প্রাঙ্গনে শনিবার চলতি জানুয়ারি মাসের ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়েছে।

ওই থানার ওসির উদ্যোগে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন, সহকারী পুলিশ কমিশনার মো. মফিজ উদ্দিনসহ ওই থানার পুলিশ এবং বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা ।

বেলা সাড়ে ১১টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজন থানা পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন।

গত ডিসেম্বর মাসের ওপেন হাউজ-ডে অনুষ্ঠানের দিন যে সমস্ত নাগরিক বৃন্দ তাদের সমস্যাদি উপস্থাপন করেছিলেন, সেই সমস্ত ঘটনার কী কী কার্যকর ব্যবস্থা ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে, তা শুরুতেই আলোচনা করা হয়। এরপর অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

শেষ পর্যায়ে পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। পুলিশ কমিশনার বলেন, স্থানীয় জনগনের প্রত্যক্ষ সহযোগীতা ছাড়া মাদক, জুয়া, হিজরা, ট্রাফিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয়। এই বিষয়ে সকলের সহযোগীতা ও এগিয়ে আসার আহ্বানও তিনি জানান। পরবর্তী মাসের ০৮ তারিখে পুনরায় এয়ারপোর্ট থানা প্রাঙ্গনে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলের অংশগ্রহণ কামনা করেন।