রাজশাহীতে জব্দ করা চুরি যাওয়া মোটরসাইকেল ও গ্ৰেপ্তার দুজন। ছবি: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ

রাজশাহী মহানগরীতে মোটরসাইকেল চুরির মাত্র তিন ঘন্টার ব্যবধানে তা উদ্ধার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মতিহার থানা পুলিশ। এ সময় চুরির সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো রাজশাহী মহানগরীর মতিহার থানার তালাইমারীর মো. শান্তর ছেলে মো? শ্রাবন ইসলাম অমিত (১৫) ও মো. নুর মিয়া দুখুর ছেলে মো. শ্রাবন দোয়েল (১৫)।
পুলিশ সূত্র জানায়, রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ললিতাহার গ্রামের মো. রাইজুল ইসলামের ছেলে মো. আওয়াল হোসেন (৩৪) শুক্রবার রাত ৮ টায় তার ব্যবহৃত মোটরসাইকেলটি মতিহার থানার মির্জাপুর শ্যামলের মাঠ সংলগ্ন তার শ্বশুর বাড়ির সামনে রেখে ভিতরে যন। আধা ঘন্টা পর এসে দেখেন মোটরসাইকেলটি নেই। আশপাশে অনেক খোঁজাখুঁজি করে মোটরসাইকেলটি না পেয়ে বিষয়টি তিনি মতিহার থানা পুলিশকে অবহিত করেন।

সংবাদ পাওয়ার পরপরই তাৎক্ষণিকভাবে মতিহার থানা অফিসার ইনচার্জ মো. আনোয়ার আলী তুহীনের নেতৃত্বে এসআই দীপ্ত কুমার সিং, মো. আমিনুর রহমান, পলাশ ও তাঁদের টিম চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারসহ চুরির সাথে জড়িতদের সনাক্তপূর্বক গ্রেপ্তারে অভিযান শুরু করেন। মাত্র তিন ঘন্টার ব্যবধানে মতিহার থানা পুলিশের ওই টিম অভিযান পরিচালনা করে রাত সাড়ে ১১টায় মতিহার থানার তালাইমারী বাঁধ বালুর ঘাট এলাকা থেকে অমিত ও দোয়েলকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে চুরি যাওয়া মোটরসাইকেলটি জব্দ করা হয়। ওই দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।