পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক পরিদর্শকের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রাজধানীর মগবাজার এলাকা থেকে আসামি মো. আবু বকর সিদ্দিককে (৪৭) গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা এলাকায়।

সিআইডির সিরিয়াস ক্রাইমের উপপরিদর্শক (এসআই) মো. শহীদুল ইসলাম জানান, স্বাক্ষর জালিয়াতি করে একটি ভুয়া দলিলের মাধ্যমে গোপালচরণ দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট করেন আসামি। প্রতারণা ও জালিয়াতির বিষয়টি উল্লেখ করে পাল্টা রিট করেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

এই পুলিশ কর্মকর্তা জানান, হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বিচারক আসামির বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে ২০১৪ সালের ১ ডিসেম্বর শাহবাগ থানায় মামলা করা হয়। অন্য দুটি সংস্থা দীর্ঘ সাত বছর মামলাটির তদন্ত করে। পরে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে মামলা তদন্তের দায়িত্ব পায় সিআইডি। তদন্তের একপর্যায়ে আসামিকে গ্রেপ্তার করা হয়।