সিটিটিসির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম বিপিএম, নীলফামারীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মো. সাইফুর রহমান এবং নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমিরুল ইসলাম (ডান থেকে)। ছবি : বাংলাদেশ পুলিশ

নীলফামারীতে পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধকেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্যোগে ’উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এবং নীলফামারী জেলা পুলিশের সহযোগিতায় সোমবার (৬ ফেব্রুয়ারি) জেলা পুলিশ লাইনসের ড্রিল শেডে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন নীলফামারীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মো. সাইফুর রহমান।

এতে সভাপতিত্ব করেন সিটিটিসির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম বিপিএম। এ সময় তিনি উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং এসব প্রতিরোধে করণীয় ও বর্জনীয় সম্পর্কে বক্তব্য দেন।

সেমিনারের তত্ত্বাবধান ও সঞ্চালনার দায়িত্বে ছিলেন নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমিরুল ইসলাম। এ সময় নীলফামারী জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যগণ উপস্থিত ছিলেন।