উদ্ধার করা চোরাই ট্রাক্টর। ছবি: বাংলাদেশ পুলিশ।

নওগাঁ জেলার রাণীনগর থানার পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা চোরচক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি চোরাই ট্রাক্টর।

নওগাঁর রাণীনগরের আশিকুল টিকাদার নামে একজন বাসিন্দা থানায় লিখিতভাবে অভিযোগ করেন যে,৬ এপ্রিল রাত সাড়ে টা থেকে ৭ এপ্রিল ভোর সাড়ে ৬টার মধ্যে তার একটি ট্রাক্টর রাণীনগর উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন শাহী পেট্রোল পাম্প থেকে অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়।

তার এ অভিযোগের প্রেক্ষিতে রানীনগর থানায় একটি মামলা হয়।

এরপর জেলার পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকের দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন) মো. গাজিউর রহমান, পিপিএম এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফৌজিয়া হাবিব খানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নওগাঁ থানাপুলিশের একটি টিম ৭ এপ্রিল অভিযান লাশের করে। তারা রাণীনগর উপজেলা গোলচত্বর থেকে মো. হাসু মিয়া (৩০) নামে আন্তঃজেলা চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেন। তার দেয়া তথ্য মোতাবেক মো. রাকিব হাসান (২০) নামে আরেক চোরকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মোতাবেক বগুড়া জেলার সারিয়াকান্দি থানাধীন মাছিরপাড়া ব্রীজের উপর থেকে ৮ এপ্রিল সকাল সাড়ে ৬টায় চুরি যাওয়া ট্রাক্টরটি উদ্ধার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।