রাজশাহীর চারঘাটের ভানু বিবিকে পুনাকের উপহার ‘স্বপ্ননীড়’ বাড়ি হস্তান্তর করা হয়। ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাটের গৃহহীন ও বিধবা ভানু বিবি বয়সের ভারে নুয়ে পড়েছেন। কাজ করতে না পারায় অর্ধাহারে-অনাহারে দিন কাটছিল। প্রয়াত স্বামীর রেখে যাওয়া ভিটার ওপর জরাজীর্ণ ঘরে কোনোরকমে দিন কাটছিল তাঁর। তাঁর এই অবস্থার কথা জানতে পেরে পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। তাঁর নির্দেশে ভানু বিবি উপহার হিসেবে পেয়েছেন মাথা গোঁজার ঠাই স্বপ্ননীড়। খবর বাংলানিউজের।

ভানু বিবিকে পুনাকের করে দেওয়া সেমিপাকা বাড়ি ‘স্বপ্ননীড়’ ২৯ মে (রোববার) বিকেলে হস্তান্তর করেন পুনাকের রাজশাহী জেলা শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ।

রাজশাহীর চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের মৃত খেরাজ উদ্দিনের স্ত্রী ভানু বিবি। প্রায় ৩০ বছর আগে তাঁর স্বামী মারা যান। এরপর বাঁচার তাগিদে গৃহহীন ভানু গৃহপরিচারিকার কাজ করেছেন। বর্তমানে ৭০ বছর বয়সী ভানু বয়সের ভারে নুয়ে পড়েছেন। কাজ করতে পারেন না। এই অবস্থায় স্বামীর রেখে যাওয়া ভিটার ওপর জরাজীর্ণ ঘরে খুব কষ্ট করে দিন পার করছিলেন তিনি।

ভানু বিবির এই অবস্থার কথা পুনাক সভানেত্রী জীশান মীর্জা জানার পর তিনি অসহায় গৃহহীন এই নারীকে ‘স্বপ্ননীড়’ বাড়ি নির্মাণ করে দেওয়ার নির্দেশ দেন। বাড়িটির সার্বিক পরিকল্পনা ও ব্যবস্থাপনায় ছিলেন রাজশাহী জেলা পুনাক শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ। সার্বিক সহযোগিতা দিয়েছেন পুনাক সদস্য ও চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার স্ত্রী খাদিজা জাহাঙ্গীর।