রাজশাহীতে হত্যার অভিযোগে গ্রেপ্তার দুজন। ছবি: রাজশাহী মহানগর পুলিশ

রাজশাহী মহানগরীর রানীনগর এলাকায় বাড়িতে ঢুকে ছুরিকাঘাতে পিয়ারুল ইসলাম পিরুকে (৩৪) হত্যার ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বোয়ালিয়া মডেল থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত লোহার রড, জিআই পাইপ জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানাধীন রানানগরের মো. হাসিবুলের ছেলে মো. শিমুল (২১) ও সাধুর মোড়ের মো. তারিকের ছেলে মো. সোহানুর রহমান সোহান (২২)।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দপ্তরে সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বিষয়টি সাংবাদিকদের জানান।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় পিয়ারুল ইসলাম তাঁর বাসার সামনে অবস্থান করছিলেন। এ সময় হাসান আলী তাঁকে তুমি বলে সম্বোধন করায় তাঁদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে কিছুক্ষণ পরে আসামি হাসান আলীসহ কয়েকজন মিলে ধারালো চাকু, লোহার রড, জিআই পাইপ, বাঁশের লাঠি নিয়ে এসে বাড়িতে ঢুকে পিয়ারুলকে এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে হত্যা করে।

পুলিশের জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে পাওয়া খবরের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন পিপিএম ও তাঁর দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাক্ষীদের তথ্য অনুযায়ী ঘটনার সঙ্গে জড়িত আসামি মো. শিমুল ও সোহানুর রহমানকে আটক করে। এ সময় তাঁদের কাছ থেকে পিয়ারুলকে হত্যার কাজে ব্যবহৃত লোহার রড, জিআই পাইপ জব্দ করা হয়। এ ঘটনায় নিহত পিয়ারুলের বড় ভাই মো. নজরুল ইসলাম বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা করেছেন।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, এর আগে আসামি শিমুল ও তাঁর অন্য সহযোগীরা পিয়ারুলকে মেরে পা ভেঙে দিয়েছিল। সেই ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা হয়।

মূলত ওই মামলাকে কেন্দ্র করে শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে পিয়ারুলকে হত্যা করেন তাঁরা। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।