পুলিশি হেফাজতে ৫ আসামি। ছবি: পুলিশ নিউজ

রাজধানীর কামরাঙ্গীরচর ও সেগুনবাগিচা এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরি করে প্রতারণায় জড়িত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. অহিদুজ্জামান বাবু, মো. তানভির আহম্মেদ, মো. রাজু হাওলাদার, মো. খোকন ও মো. শহীদুজ্জামান চৌধুরী।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, শনিবার (৬ নভেম্বর) ধারাবাহিক অভিযানে কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর এবং রমনা থানার সেগুনবাগিচা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ফজলে এলাহী জানান, জালিয়াতি চক্রের কতিপয় সদস্য কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুরের ৩ নম্বর গলির একটি ফ্ল্যাটে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চমাধ্যমিকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করছে, এমন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের হেফাজত থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ৯টি সার্টিফিকেট, দুই প্যাকেট উভ ক্রিম পেপার (২২০ জিএসএম), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি অফিশিয়াল প্যাড, একটি স্যামসাং মনিটর, একটি ভিশন সিপিইউ, একটি ক্যানন-১০০০ কালার প্রিন্টার এবং ১০০ টাকার পাঁচটি স্ট্যাম্প জব্দ করা হয়। আসামিদের দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় রমনা থানার সেগুনবাগিচা এলাকা থেকে বিকেল সোয়া চারটার দিকে শহীদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, আসামিরা নিউমার্কেট এলাকায় আগ্রহীদের নাম-ঠিকানা সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল সার্টিফিকেট তৈরি করতেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।