কক্সবাজার মডেল থানা-পুলিশের হাতে সোমবার গ্রেপ্তার দুজন। ছবি: পুলিশ নিউজ

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থী ও প্রতারক চক্রের সেকেন্ড ইন কমান্ডকে গ্রেপ্তার করেছে কক্সবাজার মডেল থানা-পুলিশ।

কক্সবাজার মডেল হাইস্কুল পরীক্ষা কেন্দ্রে টিআরসির লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশকালে সোমবার সকাল ১০টার দিকে প্রক্সি পরীক্ষার্থী তানজিম উদ্দিন তাহের বাবলাকে (২০) গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় প্রতারক চক্রের সেকেন্ড ইন কমান্ড একরাম হোসেনকে (২৪)।

পুলিশ জানায়, কক্সবাজারের কুতুবদিয়ার হারুন অর রশীদ নামের একজনের স্থলে পরীক্ষা দিতে যাওয়ার সময় গ্রেপ্তার হন একই থানার হাবীব হাজির পাড়ার বাবলা। গ্রেপ্তার একরামের বাড়ি কুতুবদিয়ার সিদ্দিক হাজিরপাড়া এলাকায়।

পুলিশ আরও জানায়, চক্রের হোতা সাইফুল ইসলাম ওরফে সায়েম তাঁর সহোদর ভাই একরাম হোসেনকে নিয়ে দীর্ঘদিন ধরে পুলিশ বাহিনীসহ বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় ফটোশপের মাধ্যমে ছবি ও স্বাক্ষর এবং নিয়োগকারী কর্তৃপক্ষের স্বাক্ষর জাল করে জালিয়াতি করে আসছেন। তাঁরা কিছু বিপৎগামী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রক্সি পরীক্ষার্থী হিসেবে ব্যবহার করে আর্থিক ফায়দা লুটছেন বলে প্রকাশ পায়।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন৷