আরআরএফ, রাজশাহীর হলরুমে বৃহস্পতিবার মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি ২০২০ প্রদান করা হয়। ছবি: রাজশাহী রেঞ্জ পুলিশ

আরআরএফ, রাজশাহীর হলরুমে রাজশাহী রেঞ্জের অধীন আটটি জেলা ও আরআরএফ, রাজশাহীসহ মোট ৭৪ জন পুলিশ পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মেধার স্বীকৃতি হিসেবে ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী অর্থ দেওয়া হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মো. আবদুল বাতেন, বিপিএম, পিপিএম, বাংলাদেশ পুলিশ।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, “তোমরা মেধার বিকাশ ঘটিয়ে শুধু তোমাদের পরিবারের মুখই উজ্জ্বল করোনি, সেই সঙ্গে তোমরা পুলিশ পরিবারের মর্যাদাও অক্ষুণ্ন রেখেছ, তোমরাই পুলিশের অ্যাম্বাসেডর।’ তিনি আরও বলেন, ‘২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় তোমরাই হবে মূল কারিগর। তোমাদের মাঝে কেউ হবে চাকরিজীবী, বড় মানের খেলোয়াড়, সমাজসেবী, আবার কেউবা রাজনীতিবিদ। যে যেভাবে পারো নিজের মেধা কাজে লাগিয়ে মানুষের কল্যাণে নিজেকে প্রতিষ্ঠিত করবে, নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।’তিনি অভিভাবকদের তাদের সন্তানের প্রতি আরও যত্নশীল হওয়ার আহ্বান জানান। পরে ডিআইজি শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী অর্থ প্রদান করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ), অ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস অ্যান্ড ক্রাইম), কমান্ড্যান্ট (এসপি), আরআরএফ, রাজশাহী, পুলিশ সুপার, রাজশাহী, রেঞ্জ কার্যালয়, রাজশাহীর পুলিশ সুপারবৃন্দ এবং জেলা পুলিশ রাজশাহীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।