রাজধানীর গাবতলীতে পিকআপ ভ্যানের ধাক্কায় আমেনা বেগম (৪৫) নামের ঢাকা উত্তর সিটি করপোরেশনের এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় প্রায় ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নিহতের সহকর্মীরা। সকাল ৬টা থেকে পৌনে ১০টা পর্যন্ত এই বিক্ষোভে যান চলাচল বন্ধ থাকে। ফলে সৃষ্টি হয় যানজটের।

আজ সকাল পৌনে ৬টার দিকে গাবতলী বাস টার্মিনালের দক্ষিণে গাবতলী-দ্বীপনগর সড়কে বেপরোয়া গতির একটি পিকআপ ভ্যানের ধাক্কায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওই পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু হয়। দুর্ঘটনার পরপরই সিটি করপোরেশনের শত শত পরিচ্ছন্নতাকর্মী ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার উভয় পাশে সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ যানজট। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে আন্দোলনরত পরিচ্ছন্নতাকর্মীরা ঝুঁকি ভাতাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ চালাতে থাকেন। পরে ডিএনসিসির কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে ডিএনসিসি ও পুলিশের মধ্যস্থতায় বিক্ষোভকারীরা সকাল পৌনে ১০টার সড়ক ছেড়ে দিলে যান চলাচল শুরু হয়।

মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান পলাশ জানান, পিকআপটি (ঢাকা মেট্রো-চ-১১-৪৭৫৫) জব্দ করে চালক মো. নাজমুল ইসলামকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আমেনা বেগমের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। সূত্র: খবরের কাগজ