যশোরে শার্শা থানা-পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে শার্শা থানা-পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে ৭ কেজির বেশি সোনাসহ দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে। শার্শার লক্ষ্মণপুর এলাকায় ৭ নভেম্বর (সোমবার) অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম মো. নাইম মল্লিক (২১) ও মো. আজহারুল ইসলাম (২২)।

জেলা পুলিশ জানায়, যশোরের শার্শা থানা-পুলিশ ৫ নভেম্বর শুরু করে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান। সেই বিশেষ অভিযানের অংশ হিসেবে ৭ নভেম্বর শার্শা থানার গোড়পাড়া পুলিশ ক্যাম্পের সদস্যরা শার্শার লক্ষ্মণপুর এলাকার আমিনুরের চাতালের মোড় চেকপোস্ট দায়িত্ব পালন করছিলেন। বেলা দুইটার দিকে আন্দলপোতা বেদেপুকুরের দিক থেকে একটি মোটরসাইকেলে করে দুজনকে আসতে দেখে থামার সংকেত দেয় পুলিশ। এ সময় তারা পাশের কাঁচা রাস্তা দিয়ে দ্রুত পালানোর চেষ্টা করেন।

এ সময় পুলিশ ধাওয়া দিয়ে তাঁদের আটক করে। পরে তল্লাশি করে মোটরসাইকেলে দুজনের বসার মাঝখানের জায়গায় বিশেষ কায়দায় রক্ষিত একটি শপিং ব্যাগ থেকে ৬২টি বিভিন্ন আকার ও ওজনের সোনার বার জব্দ করা হয়। এসব সোনার বারের মোট ওজন ৭ কেজি ১২ গ্রাম। এর বাজারমূল্য আনুমানিক ৫ কোটি ১৫ লাখ টাকা। আসামিদের কাছ থেকে মোটরসাইকেল ও দুটি মুঠোফোনও জব্দ করা হয়। পরে শার্শা থানায় তাঁদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।