মোহাম্মদপুরে অভিযান চালিয়ে জব্দ করা বিদেশি পিস্তল ও ম্যাগাজিন। ছবি: ঢাকা মেট্রোপলিটন পুলিশ

রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে বিদেশি পিস্তল ও ম্যাগাজিনসহ একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। গ্রেপ্তার ব্যক্তির নাম মো. জহিরুল ইসলাম ওরফে জহির।
আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে মোহাম্মদপুর থানার বিআরটিসি বাস ডিপো এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আনিচ উদ্দীনবলেন, নবী এবং আর্মি আলমগীর বাহিনীর অন্যতম প্রধান সদস্য জহিরুল মোহাম্মদপুর থানার বিআরটিসি বাস ডিপো সংলগ্ন যাত্রী ছাউনির সামনে পাকা রাস্তার উপর অবৈধ অস্ত্র নিয়ে দস্যুতা করার উদ্দেশ্যে অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন সংবাদের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করলে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর হেফাজত থেকে একটি বিদেশি পিস্তল ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তি মোহাম্মদপুর, আদাবর থানাসহ ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় অবৈধ অস্ত্র ব্যবহার করে দস্যুতা, চাঁদাবাজি ও সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড করে থাকেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে এ গোয়েন্দা কর্মকর্তা জানান। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় আরেকটি মামলা হয়েছে।