গুলশান ডিবি পুলিশের হেফাজতে জব্দ করা গাঁজা। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ২৫ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-গুলশান বিভাগ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মহাদেব দেবনাথ ওরফে সঞ্জয় ও মো. রাকিব হাওলাদার। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে তথ্য আসে, কতিপয় মাদক কারবারি বিপুল পরিমাণ গাঁজা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে কাজলা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাত সাড়ে ৭টার দিকে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দুজন ব্যক্তি পালানোর চেষ্টা করলে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছে থাকা দুটি বস্তা থেকে ২৫ কেজি গাঁজা জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি জানান, তাঁরা ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানা এলাকা থেকে এসব গাঁজা সংগ্রহ করে ঢাকা মহানগর ও আশপাশের জেলার বিভিন্ন মাদক কারবারির কাছে বিক্রয় করে থাকেন। যাত্রাবাড়ী থানায় মামলার পর তাঁদের আদালতে প্রেরণ করা হয়েছে।