মেঘনা নদীতে ডুবোচরে আটকে পড়া নৌযান থেকে যাত্রীদের উদ্ধার করছে পুলিশ

পুলিশের জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে মেঘনা নদীতে ডুবোচরে আটকে পড়া একটি নৌযান থেকে নারী, শিশুসহ ২৬ জন যাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে আটকে পড়া নৌযানটি।

গতকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুরের রামগতি থানার কাছে মেঘনা নদীতে চর আলেকজান্ডার ও আব্দুল্লাহর চরে একটি ইঞ্জিনচালিত নৌকাযোগে বেড়াতে গিয়েছিলেন নারী, শিশুসহ ২৬ জন । সারা দিন বেড়ানোর পর যখন তাঁরা মেঘনা নদীর বেড়িবাঁধে ফিরে আসছিলেন, নদীতে তখন ভাটার টান। সন্ধ্যা সোয়া সাতটার দিকে চর আব্দুল্লাহর কাছে একটি ডুবোচরে তাঁদের নৌযানটি আটকে যায়। চারপাশে অন্ধকার নেমে এসেছিল তখন। অন্ধকারে নদীর চরে আটকে পড়া নারী ও শিশুরা ভীত ও আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। এ সময় রোমান নামে নৌযানের একজন যাত্রী রাত আটটার দিকে ৯৯৯ নম্বরে তাঁদের অসহায় অবস্থার কথা জানান এবং উদ্ধারের অনুরোধ করেন।

৯৯৯ কলটেকার কনস্টেবল আহসান হাবিব কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে রামগতি থানা ও রামগতির বড়খেরী নৌ পুলিশ ফাঁড়িকে বিষয়টি জানিয়ে আটকে পড়া যাত্রীদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

খবর পেয়ে বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর কামরুজ্জামান একটি উদ্ধারকারী দল নিয়ে ঘটনাস্থলে রওনা দেন। দলটি আটকে পড়া নৌযান থেকে যাত্রীদের উদ্ধারকারী নৌযানে তুলে নেওয়া হয়। খালি হওয়ার আটকে পড়া নৌযানটি ডুবোচর থেকে উদ্ধার করা হয়। এরপর যাত্রীদের নিরাপদে তীরে নামিয়ে দেওয়া হয়।