পুলিশের হেফাজতে আটক শুক্কুর আলী। ছবি: বাংলাদেশ পুলিশ।

মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের বেংরই গ্রামে রাবেয়া বেগম (৭০) নামের এক বৃদ্ধাকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে প্রতিবেশী এক বখাটে যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত শুক্কুর আলীকে (৩৫) আটক করেছে।

শনিবার বেলা ১১ টার দিকে মানিকগঞ্জ সদর থানাধীন বেংরুই এলাকার রাবেয়া বেগমের (৮০) বসতবাড়ির পূর্ব পাশে বাশঁঝাড়ের ছোট ডোবার উত্তর পাশের খাদ থেকে তার মরদেহ উদ্ধার করে মানিকগঞ্জ থানা পুলিশ।

রাবেয়া বেগম ২ ছেলে ও ২ মেয়ের মা ছিলেন।

জানা যায়, রাবেয়া বেগম তার ছোট ছেলে আলামিন ও নাতিন তন্বীকে নিয়ে ওই বাড়িতে বসবাস করতেন। সকালে প্রতিবেশী আলাল উদ্দিনের ছেলে শুকুর আলী (৩৫) দুই বাড়ির মধ্যখানে অবস্থিত একটি খাদে নিয়ে পূর্বশক্রতার জের ধরে ধারালো বটি দিয়ে রাবেয়া বেগমের মাথা ও ঘাড়ে একাধিক কোপ মেরে মাথা বিচ্ছিন্ন করে পালিয়ে যান । পরে স্থানীয়দের কাছ থেকে হত্যার খবর পেয়ে বিষয়টি পুলিশকে জানায় নিহতের বড় ছেলে আলী রেজা।

খবর পেয়ে সদর থানার পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

মানিকগঞ্জ থানার ৬ সদস্যের একটি অভিযানিক দল হত্যার ঘটনা ঘটার ৩ ঘণ্টার মধ্যে সরুপাই বাজার থেকে হত্যাকারী শুক্কুর আলীকে আটক করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে শুকুর আলী প্রাথমিকভাবে খুন করার কথা স্বীকার করেছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো বঁটি ও হত্যাকারীর রক্তমাখা জামাকাপড় উদ্ধার করেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত শুকুর আলী নেশাগ্রস্ত। তাকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডের প্রকৃত কারণ জানার জন্য আসামিকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

এ ঘটনায় নিহতের ছোট ছেলে মামুন (৪৯) বাদী হয়ে শুক্কুর আলী (৩৫), তার বাবা আলাউদ্দিন ওরফে আলাদিয়াসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মানিকগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেছেন।