২ এপিবিএনের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (২ এপিবিএন) তৎপরতায় ২৪ ঘণ্টার মধ্যে চোরাই পণ্যসহ এক চোর গ্রেপ্তার হয়েছে। ময়মনসিংহের মুক্তাগাছা থানা এলাকা থেকে ৮ নভেম্বর (বুধবার) সন্ধ্যায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. ফখরুল হাসান অনিক ওরফে শাওন (২৭)। তাঁর কাছ থেকে একটি মোবাইল ফোন ও দুটি টিভি উদ্ধার করা হয়েছে।

২ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) জানান, ময়মনসিংহের মুক্তাগাছার বাসিন্দা বলাই চন্দ্র পাল (২৪) ৮ নভেম্বর ২ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) বরাবর একটি অভিযোগ করেন। এতে তিনি উল্লেখ করেন, ৭ নভেম্বর (মঙ্গলবার) দিবাগত রাত ১টা থেকে ভোর ৪টার মধ্যে তাঁর বাগিতে সিধ কেটে একটি স্মার্ট টিভি ও একটি মোবাইল ফোন চুরি করে নিয়ে গেছে অজ্ঞাত চোরেরা। এ ঘটনায় ৮ নভেম্বর সকালে মুক্তাগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করেন ভূক্তভোগী।

ভূক্তভোগীর অভিযোগ ও জিডির পরিপ্রেক্ষিতে মুক্তাগাছায় ২ এপিবিএনের অপস এন্ড ইন্টেলিজেন্স শাখার একটি দল ৮ নভেম্বর দুপুর ২টায় অভিযান শুরু করে। সন্ধ্যা ৬টার দিকে মুক্তাগাছা থানার চৌরাঙ্গীমোড় থেকে ফখরুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি চুরির কথা স্বীকার করেন। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর বাড়িতে রাত ৮টার দিকে অভিযান চালিয়ে একটি স্মার্ট টিভিসহ দুটি টিভি ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। পরে গ্রেপ্তার ফখরুলকে মুক্তাগাছা থানায় সোপর্দ করা হয়।