ময়মনসিংহে পুলিশের অভিযানে গ্রেপ্তার অজ্ঞান পার্টির দুই সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহে পুলিশ অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ২ সদস্যকে গ্রেপ্তার করেছে। ময়মনসিংহের গৌরীপুর থানা এলাকা থেকে ৫ মে (শুক্রবার) রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম আশরাফুল (২৬) ও মো. আ. জলিল (৪৪)।

জেলা পুলিশ জানায়, ৫ মে বিকেল ৫টার দিকে আশরাফুল ও আ. জলিল ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার আঠারোবাড়ি এলাকা থেকে একটি অটোরিকশায় করে কোতোয়ালি থানার শম্ভুগঞ্জ এলাকার উদ্দেশে রওনা হয়। তবে অটোচালক খায়রুল বাশার চঞ্চলকে গন্তব্যে না নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে সময়ক্ষেপণ করতে থাকে দুই যাত্রী। এরপর তাঁকে অজ্ঞাত একটি স্থানে নিয়ে আখের রসের সঙ্গে চেতনানাশক মিশিয়ে পান করান তাঁরা। খায়রুল অচেতন হয়ে পড়লে তাঁকে ময়মনসিংহের গৌরীপুর থানার কলতাপাড়া এলাকায় রাস্তার পাশে ফেলে রেখে অটোগাড়িটি নিয়ে পালিয়ে যান আশরাফুল ও আ. জলিল।

তবে রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর থানা-পুলিশের টহলরত একটি দলের সন্দেহ হলে তারা রামগোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় আশরাফুল ও আ. জলিলকে থামার সংকেত দেয়। কিন্তু তাঁরা পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাঁদের অটোগাড়িসহ আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা অটোগাড়ি চুরির কথা স্বীকার করেছেন। তাঁরা জানিয়েছেন, তাঁরা সংঘবদ্ধ অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরে অচেতন অটোচালককে কলতাপাড়া থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আর আসামিদের বিরুদ্ধে গৌরীপুর থানায় মামলা দায়ের করা হয়।

আসামি আশরাফুলের বিরুদ্ধে নেত্রকোনার কেন্দুয়া থানায় এর আগেও একটি মামলা রয়েছে। আর আসামি আ. জলিলের বিরুদ্ধে ময়মনসিংহের নান্দাইল থানা ও নেত্রকোনার কেন্দুয়া থানায় একাধিক মামলা রয়েছে।