ভাসাবী প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগের চ্যাম্পিয়ন দলের সঙ্গে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএমসহ সমাপনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

‘ভাসাবী প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগ-২০২২’ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। রানারআপ হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আর তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় টুর্নামেন্টটির আয়োজন করা হয়। ১ অক্টোবর (শনিবার) সন্ধ্যায় এই টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রেঞ্জের ডিআইজি ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

ভাসাবী প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগের ফাইনাল পর্বের একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহসভাপতি মো. আব্দুছ ছালাম আজাদ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ভাসাবী ফ্যাশনস লিমিটেডের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. সাইফুল আলম এমডিএস এমবিএ পিএসসি।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এবং অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট-১) গাজী মো. মোজাম্মেল হক বিপিএম এবং টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব জনাব মাসুদুর রহমান চুন্নু।

টুর্নামেন্টের ফাইনাল পর্বের একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ

ভাসাবী ১৭তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগ শুরু হয় গত ১৫ সেপ্টেম্বর। ছয়টি সার্ভিসেস দল, আটটি ক্লাবসহ মোট ১৪টি দল ৩ গ্রুপে ভাগ হয়ে অংশ নিয়েছে এবারের টুর্নামেন্টে। প্রতিটি গ্রুপের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুটি করে (৩টি গ্রুপের) দলসহ মোট ৬টি দল সুপার সিক্সে অংশ নেয়। সুপার সিক্স শেষে চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর পয়েন্ট ১০, বর্ডার গার্ড বাংলাদেশের পয়েন্ট ৮ এবং বাংলাদেশ পুলিশ ৬ পয়েন্ট।