পুলিশের জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে যাত্রাবাড়ী থানার পুলিশ আত্মহত্যার চেষ্টাকারী এক বিশ্ববিদ্যালয়ছাত্রকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছে।

গতকাল মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে একজন কলার দক্ষিণ যাত্রাবাড়ী থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাঁর একজন সহপাঠী ও রুমমেট পারিবারিক বিভিন্ন বিষয়ে হতাশাগ্রস্ত হয়ে রুম থেকে তাঁকে বের করে দিয়ে ভেতর থেকে দরজা বন্ধ করে দিয়েছেন। তিনি অনেক ডাকাডাকি করার পরও তাঁর সহপাঠী দরজা খোলেননি।

৯৯৯ কলটেকার কনস্টেবল সুজন দাশ কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে যাত্রাবাড়ী থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। পরবর্তী সময়ে ৯৯৯ ডিসপাচার এ এস আই শরিফুল ইসলাম কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে যাত্রাবাড়ী থানা-পুলিশের একটি দল অতিদ্রুত দক্ষিণ যাত্রাবাড়ীর একটি ভবনের মেসে গিয়ে উপস্থিত হয়। এরপর পুলিশের দল দরজা ভেঙে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টাকারী বিশ্ববিদ্যালয়ছাত্রকে (২২) অচেতন অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

উদ্ধার করা বিশ্ববিদ্যালয়ছাত্র গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালান বলে জানা যায়। তবে সৌভাগ্যক্রমে ফাঁসির দড়ি ছিঁড়ে তিনি পড়ে যান। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং পারিবারিক বিভিন্ন সমস্যায় হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে প্রাথমিকভাবে জানা যায়।