ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালের কাছে বুধবার ভোরে খাদে পড়ে যাওয়া বাসে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিস। ছবি: বাংলাদেশ পুলিশ

আজ বুধবার রাত সাড়ে তিনটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালের কাছ থেকে ঢাকা থেকে খাগড়াছড়িগামী শান্তি পরিবহনের একটি বাসের যাত্রী হাসান ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তাঁদের বাসটির সঙ্গে ঢাকামুখী একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়ে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে রয়েছে। তিনি আহত অবস্থায় কোনোরকমে বাস থেকে বের হয়ে এসেছেন। বাসের ভেতর অনেক যাত্রী আটকা পড়েছে। সাহায্যের জন্য মহাসড়কে চলাচল করা অনেক গাড়িকে সংকেত দিলেও কেউ থামেনি। হাসান জানান, তিনি একজন সৈনিক, তিনি দ্রুত উদ্ধারে সহায়তার জন্য অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনস্টেবল নয়ন চৌধুরী কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল নয়ন তাৎক্ষণিকভাবে বিষয়টি ফেনী জেলা পুলিশ নিয়ন্ত্রণকক্ষ এবং ফেনী ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষে জানিয়ে দ্রুত উদ্ধারে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। পরে ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার হানজালাল এবং পুলিশ ডিসপাচার এসআই মিরাজ উদ্দীন কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়ে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ছবি: বাংলাদেশ পুলিশ

৯৯৯ থেকে খবর পেয়ে ফেনী ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল এবং মহিপাল হাইওয়ে থানা-পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে এবং জীবিত অবস্থায় ১২ জন যাত্রীকে উদ্ধার করে। দুর্ঘটনায় তিনজন ঘটনাস্থলে নিহত হয়। আহত এবং নিহতদের হাসপাতালে পাঠানো হয়।