বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং চ্যাম্পিয়নশিপের পুরস্কার বিতরণীর খণ্ডচিত্র। কোলাজ: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং চ্যাম্পিয়নশিপ-২২-এর সব ইভেন্ট সম্পন্ন করে পুরস্কার বিতরণ করা হয়েছে।

ঢাকার গেন্ডারিয়ায় জেলা পুলিশ লাইনস মিলব্যারাকে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিবিআইয়ের প্রধান ও বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের সভাপতি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের সাধারাণ সম্পাদক এবং ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার)।

অনুষ্ঠানটি সঞ্চালনাসহ ধারাভাষ্য করেন এসআই মো. বোরহান উদ্দিন।

বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং চ্যাম্পিয়নশিপ-২২-এর ১৮টি ইভেন্টে বাংলাদেশ পুলিশের সব ইউনিটের নারী ও পুরুষ পুলিশ সদস্যরা অংশ নেন।

উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে ছিল সাইক্লিং, দৌড়, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ, উচ্চ ও দীর্ঘ লাফ ও রিলে।

দলগত রিলে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে এপিবিএন এবং রানার্সআপ হয়েছে ডিএমপি। ইউনিট অব দ্য সিরিজ হিসেবে চ্যাম্পিয়ন হয় ডিএমপি।

পুরস্কার বিতরণ শেষে পিবিআইপ্রধান সবার উদ্দেশে বক্তব্য দেন।

তিনি বলেন, ‘শরীর ফিট রাখতে হবে। যারা ডিউটি এবং খেলাধুলায় থাকতে পারবে, তারা অন্যের আদর্শ হবে। তাদের মনে অপরাধমূলক চিন্তাভাবনা থাকে না। মনের দৌড় বড় দৌড়। যে মনে যত বেশি দৌড় দিতে পারে, তার সফলতাও অনেক বেশি।’

তিনি সব পুলিশ সদস্যকে ডিউটি শেষে খেলাধুলাসহ শারীরিক ব্যায়াম করার আহ্বান জানান।

প্রধান অতিথি খেলাধুলায় ভালো ও দক্ষ পুলিশ সদস্যদের বাছাই করার আহ্বান জানান। তিনি সুশৃঙ্খলভাবে ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন করায় আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিবিআই হেডকোয়ার্টার্সের ডিআইজি (পশ্চিমাঞ্চল) মিরাজ উদ্দিন আহম্মেদ বিপিএম, পিপিএম, অতিরিক্ত কমান্ড্যান্ট টিডিএস মোসলেহ উদ্দিন আহমেদ, আরআরএফ ঢাকার অতিরিক্ত ডিআইজি মো. রেজাউল করিম পিপিএমসহ অনেকে।